অবশেষে নারায়ণগঞ্জে নতুন সূর্যদ্বয়

ডান্ডিবার্তা | ফেব্রুয়ারি ০৪, ২০২৪, ১০:৫৪ | Comments Off on অবশেষে নারায়ণগঞ্জে নতুন সূর্যদ্বয়

ডান্ডিবার্তা রিপোর্ট নারায়ণগঞ্জে অর্ধশত বছরের দুই মেরুর বিরোধ অবশেষে মিটেছে। গতকাল শনিবার দুপুরে আনুষ্ঠানিক ভাবে শামীম ওসমান এমপি ও মেয়র আইভীকে সাথে নিয়ে সেলিম ওসমান এমপি উপস্থিত বিভিন্ন শ্রেনী পেশার মানুষের সামনে বিরোধ অবসানের ঘোষণা দিয়ে বলেন, দুই ভাই এক বোন টেবিলে বসে অতীতের সকল বিভেদ ভুলে ঐক্যবদ্ধ ভাবে স্মাট নারায়ণগঞ্জ গড়তে চাই। মেয়র আইভী বলেন, মনে অনেক দু:খ কষ্ট থাকলেও পজেটিভ নারায়ণগঞ্জ গড়তে নাগরিকদের স্বার্থে অতীতের সব কিছু ভুলে আমি এক সাথে কাজ করতে চাই। শামীম ওসমান এমপি বলেন, ছোট বোন মেয়র আইভীর সকল ভাল কাজের সহযোগিতা করব। যানজট, হকারমুক্ত শহর গড়তে আমরা কোন আর বিভেদ চাই না। দু’জনের বক্তব্যেই ফুটে উঠেছে এই বরোধের পিছনে একটি মহল ইন্ধন যোগিয়েছে তাদের স্বার্থ সিদ্ধির জন্য। অপরদিকে প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মাহমুদুল হক গোল টেবিল বৈঠকে সবাইকে আশ^স্থ করে বলেন, দুই এমপি ও মেয়র আমাকে সাহস যুগিয়েছে। আগামী ১৫ ফেব্রæয়ারির মধ্যে নারায়ণগঞ্জকে নগরবাসীর কাঙ্খিত শহর হিসাবে উপহার দেয়া হবে। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের আয়োজনে নারায়ণগঞ্জবাসীর বিভিন্ন নাগরিক সমস্যা যানজট নিরসন, ফুটপাত দখলমুক্ত ও সড়কে অব্যস্থাপনার অবসান কল্পে গতকাল দুপুরে গোল টেবিল বৈঠকে একযুগ পর শামীম ওসমান ও মেয়র সেলিনা হায়াত আইভী এক টেবিলে বসেন। বসবাসের অযোগ্য হয়ে পড়া এই শহরকে বসবাসযোগ্য করার লক্ষ্যে সেলিম ওসমান এমপি অগ্রনী ভ’মিকা পালন করেছেন। শামীম-আইভীর এই বৈঠকটি নিয়ে সপ্তাহ যাবত নারায়ণগঞ্জের সর্বত্র চলছিল আলোচনা। শেষ পর্যন্ত দুইজন একসাথে বসতে পারবেন কিংবা নগরবাসীর কাঙ্খিত ফলাফল আসবে এনিয়ে সন্ধেহ থাকলেও শেষ পর্যন্ত মৃদু তর্ক-বিতর্কের পর শামীম-আইভী দু’জনেই ঘোষণা দেন নারায়ণগঞ্জবাসীর স্বার্থে অতীতের সবকিছু ভুলে আগামীতে তারা এক সাথে কাজ করবেন। যখন বৈঠকটি চলছিল, তখন প্রেসক্লাবের চারিপাশে উৎসুক জনতার ভিড় করে ছিল। সবার মনেই প্রশ্ন আজ কি নারায়ণগঞ্জবাসীর সমস্যা সমাধান হবে? শেষ পর্যন্ত নগরবাসী কাঙ্খিত সুসংবাদ পেয়ে আনন্দ প্রকাশ করে। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আরিফ আলম দিপুর সভাপতিত্বে সেলিম ওসমান এমপি, শামীম ওসমান এমপি, মেয়র সেলিনা হায়ত আইভী ছাড়াও বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মাহমুদুল হক, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আমির খসরু, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, অতিরিক্ত পুলিশ সুপার ট্রাফিক রুহুল আমিন সাগর ও বিআরটিএ’র সহকারি পরিচালক সামসুল কবির। গোল টেবিল বৈঠকে বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম জীবন। গোল টেবিল বৈঠক বক্তব্য রাখতে গিয়ে নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান অতীতের সকল ভেদাভেদ ভুলে আগামীতে একটি নতুন নারায়ণগঞ্জ উপহার দেয়ার লক্ষ্যে সবার প্রতি অনুরোধ জানিয়ে বলেন, নারায়ণগঞ্জের সমস্যার শেষ নেই। আজকে আমরা উঠে গেলাম আর সমস্যার সমাধান হয়ে যাবে এমনটা নয়। প্রশাসনকে প্রশাসনের মতো কাজ করতে হবে। আমাদের মধ্যে স্বজনপ্রীতি একটু বেশি। চোখের পর্দা উল্টানো না গেলে আলোচনা করে লাভ হবে না। আমাদের কঠোর হতে হবে। রাস্তার দায়িত্ব ট্রাফিক পুলিশের হাতে। ফুটপাত কার হাতে? এটা কি মাসলম্যানদের হাতে? এই দখলকারীরা কারা? এরা নারায়ণগঞ্জের বাসিন্দা না। সারা দেশের জন্য আমরা যুদ্ধ করেছি, মানুষ ভালো থাকুক। আমাদের একত্রি হতে হবে। একটা ফুটপাতও দখলে থাকবে না। এটা না থাকলে মাদক, ইভটিজিংও থাকবে না।
হাইস্কুল ও নারায়ণগঞ্জ কলেজে ১৫ হাজার শিক্ষার্থী। তাদের জান বের হয়ে যায় পরীক্ষা থাকলে। আমরা বাস কিনে দিয়েছি। কিন্তু কলেজ গেটে বাস কোথা দিয়ে যাবে? কেন এই রাস্তা বারবার উচ্ছেদ করার পরেও কাঁচাবাজার বসে সেখানে? এগুলো শক্ত হাতে প্রতিহত করতে পারলে বসব, নয়ত আমরা বসব না, যোগ করেন সেলিম ওসমান।
সেলিম ওসমান আরও বলেন, এখানে কোন রাজনীতি থাকবে না। রাজনীতি একটাই, নারায়ণগঞ্জের মানুষকে শান্তিতে চলাচল করতে দিতে হবে। আমরা মেয়রকে অবশ্যই সহযোগিতা করব। আমরা করোনার সময়ও করেছি। আমরা স্কুল করেছি, কিন্তু বাচ্চারা স্কুলে যায কিনা খবর রাখতে পারি না।
নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমান বক্তব্য রাখতে গিয়ে বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ পুরোনো রোডটা (পাগলা-পোস্তগোলা সড়ক) একশত বিশ ফিট চওড়া হবে। এটা দেশের প্রথম আরসিসি রাস্তা হবে। খুব দ্রæত এটার কাজ হবে। আমাদের সমস্যা পুরো নারায়ণগঞ্জে। এই নারায়ণগঞ্জ আমাদের, বাংলাদেশ আমাদের। আমরা সব জায়গা নিয়েই কথা বলব। সিদ্ধিরগঞ্জে ইপিজেড ছুটি হলে গার্মেন্টস কর্মীদের ভিড়ে রাস্তায় যানজট বেড়ে স্থবির হয়ে পড়ে। নিয়মিত ঘটা এই সমস্যার সমাধানের বিষয়ে শামীম ওসমান বলেন, সিদ্ধিরগঞ্জে একটা সমস্যা ইপিজেড ছুটি হলে রাস্তাটা অকেজো হয়ে যায়। ফুটওভার হলে সেই রাস্তার সমস্যাটা সমাধান হয়ে যাবে। আমি আর আইভী একটা কাগজে সই করে পাঠালেও এটা (সমাধান) হয়ে যাবে। তিনি বলেন, ভালো কাজ আমরা সবাই মিলে করব। পুরো শহর হকার মুক্ত করুন। কবে করবেন জানান। মেয়র আবেদন করলে পুলিশ ও ম্যাজিস্ট্রেট দেবে। শহরে চলমান যানবাহনের বিষয়ে এ সংসদ সদস্য বলেন, সিএনজি ও অটোরিকশা চলছে। কিন্তু এই অটোরিকশার ব্যাটারি চার্জের কারণে পাঁচ হাজার মেগাওয়াট বিদ্যুৎ নষ্ট হয়। এরা কিন্তু বিদ্যুৎ বিল দিচ্ছে না। তারা বিল না দিয়ে চলছে, গাড়ি চালাচ্ছে। ওরা দয়ায় চলছে না, কেউ না কেউ টাকা খাচ্ছে তাদের কাছ থেকে। বিআরটিএ’র পারমিশন ছাড়া কোনো গাড়ি চলতে দেওয়া উচিত না বলে জানান তিনি। এমপি বলেন, বিআরটিএ প্রয়োজনের অতিরিক্ত গাড়ির পারমিশন দেবে না। আর সেক্ষেত্রে আমাদের নারায়ণগঞ্জের পরিবহন ব্যাবসায়ীদের আগে মূল্যায়ন করা উচিত। সিএনজি ও অটোরিকশার পারমিশন সিটি করপোরেশন দিলে কাল এর অযুহাতে সারা দেশে সবাই পারমিশন দেবে। এটা কেন সিটি করপোরেশন দেবে? এটা আপনাদের কাজ। স্ট্যান্ড কোথায় হবে, দরকার থাকলে নির্দিষ্ট জায়গায় বসবে। এরা কিন্তু ফ্রি বসে না। তারা কাউকে না কাউকে টাকা দেয়। সমস্যার সমাধান করতে হলে সবাইকে কাজ করতে হবে জানিয়ে শামীম ওসমান বলেন, আমার তরফ থেকে কোনো বাধা আসবে না। এটা সবার জন্য হতে হবে। মীর জুমলা সড়ক বন্ধ। হাইস্কুলের সড়কটা খালি থাকলে সেটা মীর জুমলা সড়ক হয়ে বাসস্ট্যান্ডে চলে যাবে। ছোট একটা সড়কে ১৬ বার ট্রেন চললে পুলিশ কেন ফেরেশতাদের জন্যেও যানজট কমানো সম্ভব না। আমরা রেল মন্ত্রণালয়ে গিয়ে বলতে পারি ট্রেন চাষাঢ়ায় থামুক। শুধু ইঞ্জিন ঘুরিয়ে নিয়ে আসুন। এতে বেশি সময় লাগবে না। তিনি আরও বলেন, আমরা ঢাকা নারায়ণগঞ্জ-পুরাতন সড়ক থেকে ফ্লাইওভার দিয়ে এখানে টাচ করিয়ে দিতে পারি। তাহলে সড়কে গাড়ি চলছে এটা টেরই পাবেন না। আজকের এখানে বসা যেন না হয় এটার জন্য অনেকে চেষ্টা করেছেন।
সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি বলেন, শামীম ভাই হকার উচ্ছেদে একমত হয়েছেন, আমি অতীতের সব দু:খ ভুলে গিয়েছি। একটি মহল আমাদের মধ্যে ভুল বুঝাবুঝির সৃষ্টি করে ফায়দা লুটেছে। এ অবস্থার অবসান কল্পে আমি আমার সবকিছু ভুলে দুই এমপির সহায়তা নিয়ে পজেটিভ নারায়ণগঞ্জ সিটি গড়ে তুলতে চাই। চাঁদাবাজির সাথে আমার আপন ভাই জড়িতে থাকলেও তাকে ধরে জেলে দিয়ে দিবেন। আমরা হকার বসতে দিয়েছি। নির্দিষ্ট কিছু জায়গায় স্থান দিয়েছি, বঙ্গবন্ধু সড়কে হকার সরানোর জন্য ২০০৩ সাল থেকে বলে আসছি। ডিসি এসপি আমার কথা শুনে না। তারা শুনে এমপি কথা। দুই এমপি আমাকে সহায়তা করবে বলে বলেছেন। আমি সব ভুলে গেছি। তিনি আরো বলেন, আমরা ৬০০ হকারকে পুনর্বাসন করেছি। এসপির আরও দায়িত্ব নিয়ে কথা বলা উচিত। প্রশাসনের এত বড় কর্মকর্তা হয়ে তিনি কীভাবে বলেন হকার উচ্ছেদ করা যাবে না? এসপি এ কথা বললে হকার কীভাবে উঠবে বলেন।
আইভি আরও বলেন, আমাদের বাসই তো চলে না। তাহলে কেন বাইরে থেকে এসে দুর্দান্ত প্রতাপের সাথে চাষাঢ়ায় বাস রেখে দেবে। আপনারা কন্ট্রোল করেছেন তখন যানজট ছিল না। রোজার সময় কন্ট্রোল করে ফেলেন। আমরা আমাদের কাজ সঠিকভাবে করলে কোনো প্রবেøম থাকে না। ট্রাফিক তো সিটি করপোরেশন বা এমপির ওপর দোষ চাপাতে পারে না। আপনাদের কাছে চিঠি দেওয়া আছে বৈধ বা অবৈধ স্ট্যান্ডের। একটাও কী ব্যবস্থা নেওয়া হয়েছে?
তিনি আরও বলেন, আমি যদি জানতে চাই রাইফেল ক্লাবের সামনে অবৈধ সিএনজি স্ট্যান্ড কেন থাকবে? প্রেসক্লাব দেখালো চাষাঢ়ায় কতগুলো স্ট্যান্ড। এগুলোর ব্যাপারে শুনলাম না। বলেন রাস্তার ডিভাইডার তুলে দিতে। অটোরিকশার অনুমোদন তো সরকারই দেওয় না, আমরা কীভাবে দেব? পুরো নারায়ণগঞ্জের মানুষ আজ আমাদের দিকে তাকিয়ে আছে। আমরা কী সমাধান দিতে পারি। নারায়ণগঞ্জে বাস ঢুকবে বঙ্গবন্ধু সড়ক হয়ে তারপর সিরাজউদ্দৌলা সড়কে যাবে। বারবার বলা হয়েছে। কেউ কী শুনেছে? একাধিকবার মিটিং হয়েছে তারপরেও ট্রাক কেন দিনের বেলা ঢুকবে শহরে? আইভি আরও বলেন, ৬০০ হকারদের পুনর্বাসন করা হয়েছে। তারা সবাই দোকান বিক্রি করে রাস্তায় বসছে। প্রতিটি সড়ক হকারদের দখলে। আমাদের সুনির্দিষ্টভাবে কাজের কথা বললে করে দেব। তবে ট্রাফিক কন্ট্রোলের দায়িত্ব নিতে হবে পুলিশকে। এসপি সাহেব বলেছেন, নিতাইগঞ্জ এলাকায় তার বাংলো যানজটের কারণে তিনি যান না। তাহলে কী সেই এলাকায় মানুষ থাকে না? আমাদের কেন বন্দি করে রেখেছেন? আপনারা সেখানে থাকলে কিছুক্ষণের জন্য হলেও এই রাস্তাটা যানজটমুক্ত থাকত। ট্রাকস্ট্যান্ড নিয়ে মামলা হয়েছে। সেটা উচ্ছেদ করে জানাতে বলেছে হাইকোর্ট। স্ট্যান্ডে একটা লেন ছিল আগে, এখন তিনটি লেন হয়েছে। হকার সড়কে বসতে পারবে না। এটা আজ আমার বড় দুই ভাইকে কমিটমেন্ট দিতে হবে।
নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল হক দুই এমপি ও মেয়রের সহায়তা কামনা করে বলেন, আমি এতদিন সিদ্ধান্ত নিতে দ্বিধায় ছিলাম। জনপ্রতিনিধিরা আমাকে সহস যোগিয়েছে। আগামীকাল রবিবার থেকে প্রশাসন তার কাজ শুরু করবে। আগামী ১৫ ফেব্রæয়ারির মধ্যে নারায়ণগঞ্জের দৃশ্যমান কিছু সমস্যার সমাধান আমরা অবশ্যই করব। তিনি বলেন, আমি সাহস পাচ্ছি, আমাদের সংসদ সদস্যরা সবাই সুন্দর নারায়ণগঞ্জ চাচ্ছেন। আমি প্রকাশ্যে ঘোষণা করছি, আগামীকাল থেকে রুট পারমিট ছাড়া গাড়ি দেখলেই ডাম্পিংয়ে দিয়ে দেব। রুট পারমিট ছাড়া কোনো গাড়ি নারায়ণগঞ্জে ঢুকবে না। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) দেখবে নারায়ণগঞ্জে কতটি গাড়িকে রুট পারমিট দেওয়া যায় এবং কতগুলো দেওয়া হয়েছে- এটা নিয়ে আমরা কাজ করছি। গত পাঁচ মাসে সাড়ে চারশো গাড়িকে জরিমানা করা হয়েছে। শহরে অবৈধ স্ট্যান্ড আমরা থাকতে দেব না। রবিবার থেকে আমাদের টিম মাঠে যাবে। সরকার অনেক শক্তিশালী। আমরা জনপ্রতিনিধিদের দিকে তাকিয়ে ছিলাম। আমি খুবই আশান্বিত। আমরা কাল থেকে অভিযান পরিচালনা করবো অবৈধ স্ট্যান্ড উচ্ছেদ করার জন্য। তিনি আরও বলেন, চাষাঢ়া থেকে ঢাকায় যাওয়ার রাস্তাটায় আমরা দ্রæত কাজ শুরু করবো। এ কাজ শুরু হয়ে গেছে। অটোরিকশার ব্যাটারি কোথায় চার্জ হচ্ছে এবং বিক্রি হচ্ছে এটার খবর নেব। আমাদের কঠোর হওয়া ছাড়া উপায় নেই। আমরা অটো রিকশা তৈরীর কারখানাগুলোই বন্ধ করে দেব। নারায়ণগঞ্জের কতজন হকার আছে এটা আমাদের দেখতে হবে। নারায়ণগঞ্জ শহরসহ সকল ফুটপাত থেকে অবৈধ হকারদের উচ্ছেদের কাজ রবিবার থেকেই প্রশাসন শুরু করবে। তবে বাইরের জেলার লোক এসে রাস্তা দখল করে বিজনেস করবে এটা হতে দেওয়া যাবে না। তিনি নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সহায়তা কামনা করেন। গোল টেবিল বৈঠক শেষে তারা এক সাথে ৩ ভাই-বোন মিলে এক টেবিলে বসে খাবার খান। তখন অনেকে বলে বেড়ান ভাই-বোনের ঐক্যে অবেশেষে নারায়ণগঞ্জে নতুন সুর্যদ্বয় হলো।

Comments are closed.

এই কাল এই সময়

চুনকা আমৃত্যু মানুষের হৃদয়ে থাকবেন

ডান্ডিবার্তা | ফেব্রুয়ারি ২৫, ২০২৪, ১২:০০ | Comments Off on চুনকা আমৃত্যু মানুষের হৃদয়ে থাকবেন

  হাবিবুর রহমান বাদল নারায়ণগঞ্জের জন মানুষের নেতা, স্বাধীনতা-উত্তর নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম নির্বাচিত চেয়ারম্যান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শের সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আলী আহাম্মদ চুনকার আজ রবিবার ৪০তম মৃত্যুবার্ষিকী। মানুষের মৃত্যু চিরন্তন সত্য। কিন্তু কিছু কিছু মৃত্যু আছে যা ইচ্ছা করলেই মেনে নেয়া যায় না, বা মেনে নিতে মন চায় না। বিশ্বাস […]

আজকের পত্রিকা

আজকের পত্রিকা

মন্তব্য প্রতিবেদন

সাধারণ মানুষের হৃদয়ে বেঁচে আছেন নাসিম ওসমান

ডান্ডিবার্তা | এপ্রিল ৩০, ২০২৪, ১২:৫০ | Comments Off on সাধারণ মানুষের হৃদয়ে বেঁচে আছেন নাসিম ওসমান

হাবিবুর রহমান বাদল নারায়ণগঞ্জ সদর আসনের প্রয়াত সাংসদ একেএম নাসিম ওসমানের আজ মঙ্গলবার ১০ম মৃত্যুবার্ষিকী। আজ থেকে ১০ বছর পূর্বে সদর ও বন্দর আসনের সাধারন মানুষের নেতা মাটি ও মানুষের সাথে যার ছিল আমৃত্যু সহাবস্থান সেই নাসিম ওসমান ভারতের দেরাদুনে আকস্মিক মৃত্যু বরণ করেন। তার মৃত্যুতে সমগ্র নারায়ণগঞ্জ যেন সেদিন স্থবির হয়ে পড়েছিল। নাসিম ওসমানের […]

ফেসবুক লাইক

বিশেষ প্রতিবেদন

বাজার গিয়ে বিপাকে স্বল্প আয়ের মানুষ

ডান্ডিবার্তা | জানুয়ারি ২৭, ২০২৪, ১২:৩৪ | Comments Off on বাজার গিয়ে বিপাকে স্বল্প আয়ের মানুষ

ডান্ডিবার্তা রিপোর্ট ভরা মৌসুমেও অস্থির বাজার। স্বস্তি ফিরছে না কোনো কিছুতেই। চাল ডাল থেকে মাছ মাংস কিংবা সবজি সবকিছুরই বেড়েছে দাম। আয় না বাড়লেও, প্রতিনিয়ত নিত্যপণ্যের বাড়তি দামে হিসাব মেলানো কঠিন হয়ে পড়েছে ক্রেতাদের। একের পর এক পণ্য যুক্ত হচ্ছে বাড়তি দামের তালিকায়। এমন অবস্থায় বিপাকে স্বল্প আয়ের মানুষ। বাজারের তালিকা কাটছাঁট করেও, সংসার চালাতে […]

নামাজের সময়

সেহরির শেষ সময় - ভোর ৩:৫০
ইফতার শুরু - সন্ধ্যা ১৮:৩৭
  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫
  • ১১:৫৮
  • ১৬:৩২
  • ১৮:৩৭
  • ২০:০০
  • ৫:১৬

ফিচার বার্তা

নয়ামাটিতে বিখ্যাত মাছুয়ার দুধের মালাই পাউরুটি

ডান্ডিবার্তা | জানুয়ারি ২৭, ২০২৪, ১২:১৮ | Comments Off on নয়ামাটিতে বিখ্যাত মাছুয়ার দুধের মালাই পাউরুটি

জাহাঙ্গীর ডালিম পাকিস্তান আমল থেকে নয়ামাটির জনপ্রিয় চায়ের দোকান। নারায়ণগঞ্জে গেঞ্জি বা আন্ডার গার্মেন্টসের জন্য বিখ্যাত নয়ামাটি। ক্ষুদ্র উদ্যোক্তাদের প্রতিষ্ঠান হওয়ায় রিফ্রেশমেন্ট এর জন্য এখানকার মালিক শ্রমিক সকলের প্রথম পছন্দ গরুর দুধের মালাই পাউরুটি আর গরুর দুধের চা। তবে সেটাও কড়া লিকারের গরুর দুধের চা। সেই গরুর দুধও হবে একদিনের পুরানো। ফলে চিনি কম দিয়ে […]

অতিথি কলাম

কার্পেটের তলায় ময়লা রেখে ঘর পরিষ্কার দেখাতে চায় বাংলাদেশ ব্যাংক?

ডান্ডিবার্তা | মে ০৪, ২০২৪, ১০:০৫ | Comments Off on কার্পেটের তলায় ময়লা রেখে ঘর পরিষ্কার দেখাতে চায় বাংলাদেশ ব্যাংক?

সৈয়দ ইশতিয়াক রেজা প্রতিনিয়ত শুনতে হয় সাংবাদিকতা আর নেই দেশে। কারণ মানুষ যা চায় সব দিতে পারছে না মিডিয়া। সাংবাদিকরা খারাপ, কিন্তু কে যে ভালো সেটা আমরা বুঝতে পারছি না। তবে এত খারাপের মধ্যেও বেসিক ব্যাংক লুট হওয়া, ফারমার্স ব্যাংকের লোপাট হওয়া, হল-মার্ক কেলেঙ্কারি, ইসলামী ব্যাংকের ত্রাহি অবস্থা- এসব খবর মিডিয়াই প্রকাশ করেছে। সাংবাদিকরা যদি […]

পুরনো সংখ্যা

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  

Copyright © দৈনিক ডান্ডিবার্তা ২০২৪